সেলফি বিক্রি করে কোটিপতি!


মালয়েশিয়ার সেমারাং সেন্ট্রাল জাভার বাসিন্দা ২২ বছর বয়সী ঘোজালি সেলফি তোলার কারণে এখন ভাইরাল। তিনি পাঁচ বছর ধরে প্রতিদিন একটি করে সেলফি তুলেছিলেন। তাকে ভিডিও করতে হয়েছে। এ কারণে তিনি প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে সেলফি তুলতেন। কিন্তু জানতেন না এই শখ তাকে কোটিপতি করে তুলবে। এখন পাঁচ বছর পর তার সেলফি লাখ লাখ টাকায় বিক্রি হচ্ছে। তিনি তার সেলফিগুলোকে এফএফটিতে রূপান্তরিত করেছেন, যা থেকে তিনি এখন কোটি টাকা আয় করছেন।


২০১৭ থেকে ২০২১ সাল পর্যন্ত, তিনি তার কম্পিউটারের সামনে বসে প্রতিদিন তার ছবি তুলতেন। এখন তার এই ছবিগুলো কোটি টাকায় পরিণত হয়েছে। তার সেলফিগুলো এনএফটি অর্থাৎ ‘নন ফানজিবল টোকেনে’ রূপান্তরিত হয়েছে। এটি একটি অনলাইন মুদ্রা। মানুষ ঘোজালির এনএফটি কিনে নিজের কাছে জমা করছে। যার কারণে এই পড়ুয়া কোটিপতি হয়েছেন। ঘোজালি তার সেলফি বিক্রি শুরু করেন ৯ জানুয়ারি থেকে। অর্থাৎ মাত্র পাঁচ দিনের মধ্যে সেলফি বিক্রি করে কোটিপতি হয়ে গেলেন তিনি।


রিপোর্ট অনুযায়ী, সেলিব্রিটিরা ঘোজালির সেলফি বিক্রিতে অনেক সাহায্য করেছেন। ইন্দোনেশিয়ার অনেক সেলিব্রিটি তার ছবি প্রচার করেছেন। ঘোজালি ভিডিও করার জন্য পাঁচ বছর ধরে নিজের ছবি তুলছিলেন। কিন্তু সম্প্রতি তিনি তার ছবি এনএফটিতে রূপান্তর করেছেন এবং এখন তার ফলাফল সবাই দেখতে পাচ্ছে।


কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.