রেকর্ড ১৪তম ফ্রেঞ্চ ওপেন জিতে গ্র্যান্ড স্ল্যাম ২২-এ নিলেন নাদাল


প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে ওঠা ক্যাসপার রুডকে উড়িয়ে ফ্রেঞ্চ ওপেনে শিরোপা জিতে নিলেন রাফায়েল নাদাল। এই আসরে রেকর্ড শিরোপার মালিক স্প্যানিশ তারকা ১৪তম ট্রফি ঘরে তুললেন। সেইসঙ্গে এই কিংবদন্তি রেকর্ড ২২টি গ্র্যান্ড স্ল্যামও ছুঁয়ে দেখলেন।


রোলাঁ গাঁরোয় গতকাল রোববার পুরুষ এককের ফাইনালে সরাসরি সেটে নরওয়ের প্রতিপক্ষকে উড়িয়ে দিয়েছেন নাদাল। জিতেছেন ৬-৩, ৬-৩, ৬-০ গেমে। এদিন ম্যাচের দ্বিতীয় গেমেই সার্ভিস ব্রেক করে দাপটের আভাস দেন নাদাল। বাকি সময়ে সেই দাপট ক্রমশ বেড়েছে।


অনায়াসে প্রথম সেট জয়ের পর নাদালকে দ্বিতীয় সেটে ক্ষণিকের জন্য চ্যালেঞ্জ জানানোর ইঙ্গিত দেন রুড। চতুর্থ গেমে নাদালের সার্ভিস ব্রেক করে আশা জাগিয়ে তুলেন তিনি। তবে তাতে যেন আরো তেতে ওঠেন নাদাল। পরে আর কোনো গেমই জিততে পারেননি ২৩ বছর বয়সী রুড।


এদিকে টানা ১১ গেম জিতে দুই হাত উঁচিয়ে নাদাল আরো একবার জানান দেন, এখানে তিনিই রাজা। ২০০৫ সালে রোলাঁ গাঁরোয় অভিষেকের পর এখানে মাত্র তিনটি ম্যাচ হেরেছেন তিনি।


এ বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেন জিতে পুরুষ এককে সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড গড়েন নাদাল। পেছনে পড়ে যান নোভাক জোকোভিচ ও রজার ফেদেরার। তাদের সঙ্গে স্প্যানিশ তারকার মেজর জয়ের সংখ্যা আরো বাড়লো। নাদালের গ্র্যান্ড স্ল্যাম শিরোপা হলো ২২টি। দুটি কম নিয়ে বর্তমানে যৌথভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন জোকোভিচ ও ফেদেরার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.